কুড়িগ্রামে ধান কাটতে গিয়ে ‌‘গরমে অসুস্থ’ হয়ে শ্রমিকের মৃত্যু

Share This
ধান কাটতে গিয়ে ‘গরমে অসুস্থ’ হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে

কুড়িগ্রাম সদরের মোগলবাসা ইউনিয়নে জমিতে ধান কাটতে গিয়ে ‘গরমে অসুস্থ’ হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। বুধবার (১ মে) বেলা ১১টার দিকে ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চর সিতাইঝাড় ফারাজিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মোগলবাসা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজার রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত কৃষিশ্রমিকের নাম আবুল হোসেন (৬০)। তিনি ফারাজিপাড়া গ্রামের নঈমুদ্দিনের ছেলে। প্রখর রোধে অন্যের জমিতে কাজ করতে গিয়ে ‘হিটস্ট্রোকে’ মৃত্যু হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগার জানায়, বুধবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আবুল হোসেনের ছেলে হাবিবুর রহমান বলেন, ‘সকালে আমাদের গ্রামের এক গৃহস্থের জমিতে বাবাসহ ধান কাটতে যাই। ধানের বোঝা নিয়ে আসার সময় বাবা হঠাৎ জমিতে ঢলে পড়েন। দ্রুত বাড়িতে নিয়ে আসি। গ্রাম্য চিকিৎসক ডাকলে বাবাকে মৃত ঘোষণা করেন। বিকালে পারিবারিক কবরস্থানে দাফন করেছি।’

‘বাবা সম্পূর্ণ সুস্থ ছিলেন। সকালে একসঙ্গে ভাত খেয়ে কাজে বের হয়েছি। গরমে হঠাৎ স্ট্রোক করেছেন। হাসপাতালে নেওয়ার সময় পাইনি। সবাই বলছে, জমিতেই মারা গেছেন’ বলেন হাবিবুর।

চেয়ারম্যান মাহফুজার রহমান বলেন, ‘হিটস্ট্রোকে ওই কৃষিশ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয় প্রশাসন থেকে তার পরিবারকে সহায়তার ব্যবস্থা করা হয়েছে।’ 

 

Tags

- Advertisement -