আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বিচারক শেখ আবু তাহেরের নিয়োগ

গত ৬ অক্টোবর, রবিবার, রাষ্ট্রপতির আদেশে একটি প্রজ্ঞাপন জারি করে বিচারক শেখ আবু তাহেরকে বরিশালের জেলা ও দায়রা জজ পদ থেকে বদলি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে প্রকাশিত এই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে বিচারক আবু তাহেরকে এই পদে নিয়োগ দেওয়া হয়েছে এবং পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করবেন।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে, বিচারক আবু তাহেরকে অবিলম্বে বরিশালে তার দায়িত্ব পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট হস্তান্তর করে নতুন কর্মস্থলে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এটি একটি নিয়মিত প্রশাসনিক প্রক্রিয়ার অংশ, যেখানে সরকার বিভিন্ন পদে দক্ষ কর্মকর্তাদের বিভিন্ন স্থানে পদায়ন করে দায়িত্ব পালনের সুযোগ করে দেয়।

এদিকে, ১ জুলাই একটি পৃথক প্রজ্ঞাপনে মো. গোলাম রব্বানীকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের দায়িত্ব থেকে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছিল। সরকারের এই ধরনের প্রশাসনিক পরিবর্তন ও পদায়ন প্রক্রিয়া দেশের বিচারব্যবস্থাকে আরও কার্যকর ও সুষ্ঠুভাবে পরিচালিত করতে সহায়ক হয়।

Tags

- Advertisement -