আইসিবি শেয়ারবাজারের শীর্ষে

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ৩৯৬টি কোম্পানির মধ্যে ৩২৭টির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে। এর মধ্যে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) শেয়ারদরের ক্ষেত্রে শীর্ষ অবস্থান অর্জন করেছে।

ডিএসই সূত্রে জানা যায়, বুধবার আইসিবির শেয়ারদর আগের কার্যদিবসের তুলনায় ৫ টাকা ৯০ পয়সা বা ১০ শতাংশ বৃদ্ধি পেয়ে এটি শীর্ষে উঠে আসে। আইসিবির শেয়ারদরের এই উল্লেখযোগ্য বৃদ্ধি বিনিয়োগকারীদের মধ্যে একটি ইতিবাচক আভাস তৈরি করেছে।

দর বৃদ্ধির তালিকায় দ্বিতীয় স্থানে অবস্থান করছে বিডিকম অনলাইন, যার শেয়ারদর ৯ দশমিক ৯০ শতাংশ বেড়েছে। তৃতীয় স্থানে রয়েছে অগ্নি সিস্টেমস, যেখানে শেয়ারদর ৯ দশমিক ৫৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

এছাড়াও, দর বৃদ্ধির তালিকায় অন্যান্য উল্লেখযোগ্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে ক্রিস্টাল ইন্স্যুরেন্স, আমরা টেকনোলজিস, বাংলাদেশ ফাইন্যান্স, জেনেক্স ইনফোসিস, ই-জেনারেশন, আইডিএলসি ফাইন্যান্স এবং খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এই ইতিবাচক প্রবণতা দেশের শেয়ারবাজারের জন্য একটি ভালো সংকেত হিসেবে দেখা হচ্ছে, যা বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধির দিকে ইঙ্গিত করে।

Tags

- Advertisement -