বার্সেলোনার বিপক্ষে ৩২ লাখ ডলার দাবি নিয়ে আগুয়েরোর মামলা চার মাস পর প্রকাশ্যে

২০২১ সালের জুলাই মাসে ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো। মাত্র পাঁচ মাসের মাথায়, ৩৩ বছর বয়সে, পেশাদার ফুটবল থেকে অবসর নিতে বাধ্য হন তিনি। আলাভেসের বিপক্ষে লা লিগার এক ম্যাচ চলাকালীন হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আগুয়েরো। পরে জানা যায়, তার হৃদযন্ত্রের স্পন্দনজনিত জটিলতা রয়েছে, যা তার ফুটবল ক্যারিয়ারের জন্য মারাত্মক ঝুঁকিপূর্ণ। এর ফলে ২০২১ সালের ডিসেম্বরে তিনি ফুটবল থেকে অবসর গ্রহণ করেন।

বার্সেলোনার সঙ্গে তার চুক্তি বাতিলের প্রক্রিয়া তখন সমঝোতার মাধ্যমে সম্পন্ন হলেও আর্থিক লেনদেনের বিষয়টি এখনো সুরাহা হয়নি। আগুয়েরোর দাবি, বার্সার কাছ থেকে তার ৩২ লাখ ডলার পাওনা রয়েছে। এই পাওনার বিষয়টি মীমাংসার জন্য তিনি চলতি বছরের ২৯ মে মামলা দায়ের করেন। যদিও ঘটনা চার মাস আগের, এটি প্রকাশ্যে আসে ২০২৩ সালের অক্টোবর মাসে, যখন ইএসপিএন বার্সেলোনার একটি আর্থিক প্রতিবেদন হাতে পায়। ওই প্রতিবেদনটিতে উল্লেখ রয়েছে ক্লাবের বিরুদ্ধে চলমান বেশ কিছু মামলার মধ্যে আগুয়েরোর মামলাটির।

প্রতিবেদনটির তথ্য অনুযায়ী, ২০২৩-২৪ মৌসুমে বার্সেলোনা তাদের সদস্যদের কাছে আর্থিক হিসাব নিকাশের বিবরণ পাঠায়। এতে উল্লেখিত রয়েছে যে, আগুয়েরোর মামলাটি এখনো আদালতে চলছে এবং ২১ জুন পর্যন্ত তার পাওনা নিয়ে কোনো সমঝোতা হয়নি। বার্সেলোনা ক্লাবটি স্থানীয় আদালতের নির্দেশনার অপেক্ষায় রয়েছে যাতে এই মামলা নিষ্পত্তি হয়।

বার্সেলোনার আর্থিক প্রতিবেদনের ‘মামলা’ নামক একটি অধ্যায়ে আগুয়েরোর এই পাওনার বিষয়টি স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে। সেখানে বলা হয়েছে, কাতালান ক্লাবটির বিরুদ্ধে মোট নয়টি মামলা চলছে, যার মধ্যে আগুয়েরোর মামলাটি অন্যতম।

Tags

- Advertisement -