ডাক্তার হতে চান এসডি রুবেলকন্যা সুজানা

এ বছর জনপ্রিয় কণ্ঠশিল্পী এসডি রুবেল ঘোষণা করেছিল প্রতি মাসে একটি করে গান প্রকাশ করবেন। ভালোবাসা দিবসে এমন কর্মসূচির কথা বলেন তিনি। তবে রুবেল কন্যা সুজানা অনুরাধা এইচএসসি পাস করে তার জীবনের অনুপ্রেরণার কথা জানিয়েছেন।
এসএসসি পরীক্ষার ফলাফলে ঢাকা বোর্ড থেকে স্কলারশিপ পায় সুজানা। এবারও জিপিএ ৫ পেয়ে মহা খুশি তারকাকন্যা সুজানা। তিনি জানিয়েছে ছোটবেলা থেকেই তার অনুপ্রেরণা তার বাবা।
বড় হয়ে কী হতে চায় জানতে চাইলে সুজানা বলেন, ‘আমার মতে পেশাটা ঠিক এমনভাবে নির্ধারণ করতে হবে যেন অন্য মানুষের জীবনে প্রভাব ফেলা সম্ভব হয়। অন্যকে মোটিভেট করা যায়।’ ছোটবেলা থেকে ডাক্তার হওয়ার ইচ্ছা সুজানার। কণ্ঠশিল্পী বাবা এসডি রুবেলেরও এমনটাই ইচ্ছা তার মেয়ে সুজানাকে নিয়ে।

সামাজিক কর্মকাণ্ডের বিষয়ে তিনি জানান, ‘আমারা সবসময় সামাজিক কাজে নিয়োজিত থাকি। প্রতিবছর বাবার জন্মদিনে বৃদ্ধাশ্রমে, এতিমখানায় খাবারের ব্যাবস্থা করি। বাড়িতে কোনো অনুষ্ঠান করা হয়। তাছাড়া রমজান মাসে গরীব বাচ্চাদের সাথে আমরা প্রতিবছর ইফতার করি।’

মায়ের প্রসঙ্গে সুজানা বলেন, ‘আমার জীবনে মায়ের অবদান সবচেয়ে বেশি। আমাদের দেখাশুনার দায়িত্ব খুব সুন্দরভাবে পালন করেন। আমি সকালে ঘুম থেকে উঠতে পারি না। ভোর ৪টায় মা আমাকে জাগিয়ে দেন। আমি তাদের কাছে অনেক বেশি কৃতজ্ঞ।’

আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে ২০১৮ সালে দায়িত্ব পালন করেন কন্ঠশিল্পী এসডি রুবেল। ‘লাল বেনারশী’ গানের মাধ্যমে রুবেল ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। নব্বই দশকে গানের জগতে পা দেন এস ডি রুবেল। এখন পর্যন্ত দেশে তার জনপ্রিয়তা অনেক। তবে পূর্বের মত গানের জগৎএ তেমন দেখা যায় না এ শিল্পীকে।

Tags

- Advertisement -