দুদকের সাবেক উপপরিচালকের বিরোদ্ধে দূর্নীতির অভিযোগ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক উপপরিচালক আবু বকর সিদ্দিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত শুরু করার জন্য একটি আবেদন জমা দিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার। গত বুধবার, দুদক চেয়ারম্যান বরাবর এই আবেদনটি করা হয়।

আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার তাঁর আবেদনে উল্লেখ করেন যে, তিনি একজন সচেতন নাগরিক এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে মানবাধিকার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। তিনি বাংলাদেশকে একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে নিবেদিত রয়েছেন। গত ২৫ সেপ্টেম্বর ২০২৪ তারিখে “কালের কন্ঠ” পত্রিকায় প্রকাশিত একটি সংবাদে উল্লেখ করা হয়েছে, “জিনের বাদশা আবু বকর অবৈধ সম্পদেও বাদশা”। এই সংবাদটি প্রকাশিত হওয়ার পরও যথাযথ কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি, যা জনগণের মধ্যে দুদক প্রতিষ্ঠানের প্রতি আস্থা ও বিশ্বাস ক্ষুণ্ণ করছে।

এতে আরো উল্লেখ করা হয় যে, সরকারি চাকুরিকে জনগণ দ্রুত অর্থ উপার্জনের হাতিয়ার হিসেবে মনে করতে শুরু করেছে, যা রাষ্ট্রের জন্য একটি চিন্তার বিষয়। আবেদনে আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার আরও বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত কেউ যাতে বিদেশে পালাতে না পারে এবং ব্যাংক অ্যাকাউন্ট থেকে কোনো টাকা উত্তোলন করতে না পারে, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা অত্যন্ত জরুরি।

অভিযোগের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে আগামী তিন কার্যদিবসের মধ্যে অনুসন্ধান শুরু করার পাশাপাশি অভিযুক্ত ব্যক্তিকে বিদেশে পালাতে না দিতে আদালতে বিদেশ গমনে নিষেধাজ্ঞার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও আবেদন জানানো হয়েছে।

এভাবে এই ঘটনার পটভূমিতে, জনগণের মধ্যে নিরাপত্তা এবং আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি উঠেছে। প্রশাসনের ওপর জনসাধারণের আস্থার পুনরুদ্ধারের জন্য কার্যকরী পদক্ষেপ গ্রহণ অপরিহার্য।

Tags

- Advertisement -