রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং জাতীয় পার্টির মধ্যে উত্তেজনা

রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে অবাঞ্ছিত ঘোষণা করার প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। গতকাল মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীরা জাতীয় পার্টির সমন্বিত বক্তব্যের নিন্দা জানান। মানববন্ধনে শিক্ষার্থী এস এম আশিকুর রহমান, রহমত আলী, শামসুর রহমান, আরাফাত ইসলামসহ অনেকে বক্তব্য রাখেন।

অন্যদিকে, একইদিন রাত নয়টার দিকে রংপুরে জাতীয় পার্টির নেতাকর্মীরা ‘ষড়যন্ত্রমূলক বক্তব্যের’ প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করেন। মিছিলটি শহরের সেন্ট্রাল রোড থেকে শুরু হয়ে শাপলা চত্বর হয়ে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। রাত দশটার দিকে দলীয় কার্যালয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয় যেখানে মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির বক্তব্য দেন। তিনি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের সঙ্গে জাতীয় পার্টির নেতাকর্মীরা যুক্ত ছিলেন এবং এই আন্দোলনে তাদের দলের দুইজন কর্মী নিহত ও অনেকেই আহত হয়েছিলেন। অথচ আজ জাতীয় পার্টির প্রতি অযাচিত প্রশ্ন তোলা হচ্ছে।

প্রসঙ্গত, গত সোমবার রাতে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তাফিজার রহমান এক সভায় হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে রংপুরে অবাঞ্ছিত ঘোষণা করেন। ওই সভায় দলের চেয়ারম্যান জি এম কাদের প্রধান অতিথি ছিলেন। এই ঘোষণার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা সোমবার রাতেই বিক্ষোভ মিছিল করেন।

সম্প্রতি দেশের রাজনৈতিক দলগুলোর সঙ্গে অন্তর্বর্তী সরকার নির্বাচনের ইস্যুতে সংলাপ চলছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা জাতীয় পার্টিকে স্বৈরাচারী সরকারের দোসর হিসেবে আখ্যায়িত করে তাদের সংলাপে আমন্ত্রণ জানানোর বিরোধিতা করেন।

Tags

- Advertisement -