রেখার ৬৯ বছরের জীবনে প্রেম এবং সিঁদুরের রহস্য

বলিউডের কিংবদন্তি অভিনেত্রী রেখা তার বিতর্কিত জীবনের জন্য সর্বদা পরিচিত। ৬৯ বছর বয়সেও তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। রেখার নাম প্রায়শই জড়িয়ে থাকে অমিতাভ বচ্চন এবং সঞ্জয় দত্তের সঙ্গে। এই দুই মহারথীর সঙ্গে সম্পর্কের জন্য রেখা ‘ঘরভাঙানি’ তকমাও পেয়েছেন। কখনো কখনো তার চরিত্র নিয়ে বিতর্ক চলতেই থাকে।

শুধুমাত্র ১৩ বছর বয়সে শো-বিজে পা রেখে রেখা সাংসারিক সংকটের সঙ্গে লড়াই করতে শুরু করেন। ১৯৯০ সালে দিল্লির ব্যবসায়ী মুকেশ আগরওয়ালের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন, কিন্তু বিয়ের কয়েক মাসের মধ্যেই মুকেশ আত্মহত্যা করেন। স্বামীর মৃত্যুর পরেও রেখা সিঁদুর পরিধান করেন, যা নিয়ে জনমত বিভক্ত। বিশেষ করে ঋষি কাপুর ও নিতু সিংয়ের বিয়েতে যখন তিনি এক মাথা সিঁদুর পরে হাজির হন, সেই ঘটনা তখন সবার নজরে আসে এবং গণমাধ্যমের শিরোনাম হয়।

রেখা কেন সিঁদুর পরেন, এ নিয়ে তিনি নিজেই একাধিকবার আলোচনা করেছেন। তার আত্মজীবনী লেখক ইয়াসির উসমা জানিয়েছেন, নিতু ও ঋষির বিয়েতে সিঁদুর পরার পেছনে ছিল একটি বিশেষ ঘটনা। রেখা জানিয়েছেন যে, তিনি একটি শুটিংয়ের জন্য সিঁদুর এবং মঙ্গলসূত্র পরে ছিলেন, এবং সেই কারণে বিয়ের অনুষ্ঠানে এসে সেগুলো তুলে ফেলতে ভুলে গিয়েছিলেন। তবে, এই ব্যাখ্যা অনেকের কাছেই বিশ্বাসযোগ্য মনে হয়নি।

একটি সাক্ষাৎকারে রেখা বলেছেন, “যেখানে আমার জন্ম, সেখানে সিঁদুর ফ্যাশনের একটি অংশ। আমি মনে করি, সিঁদুর পরলে আমাকে দেখতে ভালো লাগে।” রেখা নিজের জন্যই সিঁদুর পরেন, যা তার ব্যক্তিত্বের একটি বিশেষ দিক প্রকাশ করে।

এছাড়া, রেখার সিঁদুর পরা নিয়ে সম্প্রতি বিতর্কে জড়িয়েছেন অভিনেতা পুনিত ইসারের স্ত্রী দীপালি ইসার। তিনি এক সাক্ষাৎকারে দাবি করেন, রেখা নাকি সিঁদুর পরেন অমিতাভ বচ্চনের জন্য। তাদের প্রেমের কথা সবারই জানা, কিন্তু তারা বিয়ে করেছেন কিনা, তা এখনও স্পষ্ট নয়।

রেখার বিতর্কিত জীবন কাহিনী এখনও মানুষের মনে আগ্রহের উন্মাদনা ধরে রেখেছে। ৬৯টি বসন্ত পার করেও তিনি যেন চলচ্চিত্র জগতের একটি অমর প্রতীক, যার জীবন কাহিনী চিরকাল আলোচিত হয়ে থাকবে।

Tags

- Advertisement -