লিওনেল মেসির ফেরার অপেক্ষায় ফুটবলবিশ্ব : ফিলাডেলফিয়ার বিপক্ষে অনিশ্চিত!

লিওনেল মেসি, নামটি শুনলেই ফুটবল বিশ্বের এক মহাতারকার প্রতিচ্ছবি চোখের সামনে ভেসে ওঠে। ইতিহাসের সেরা খেলোয়াড়দের মধ্যে অন্যতম এই আর্জেন্টাইন তারকা, কোপা আমেরিকা ২০২৪-এর ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে গোড়ালির চোট পেয়ে মাঠ ছাড়তে বাধ্য হন। চোখের কোণে ছিল বেদনার জল। সেই চোট থেকে পুরোপুরি সেরে ওঠার আগেই ভাইরাস জ্বরে আক্রান্ত হয়েছেন তিনি, ফলে ইন্টার মায়ামির হয়ে আসন্ন ফিলাডেলফিয়ার বিপক্ষে মাঠে নামতে পারবেন না মেসি।

মেসির জন্য এটি যেন “কাটা ঘায়ে নুনের ছিটা”। ইনজুরি কাটিয়ে উঠতে না উঠতেই নতুন সমস্যার সম্মুখীন হলেন তিনি। ইন্টার মায়ামি ভক্তদের জন্য আশার আলো ছিল যে, মেসি মাঠে ফিরে আসবেন এবং তাদের প্রিয় ক্লাবের জার্সি গায়ে আবারো খেলতে দেখা যাবে। কিন্তু সেই আশা যেন এখন আবারও অনিশ্চয়তায় ঢেকে গেল।

শিরোপা জয় আর্জেন্টাইন তারকার জন্য স্বস্তি বয়ে আনলেও, ইনজুরির কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। তার মাঠে ফেরার সময় নিয়ে তৈরি হয়েছিল নানা ধোঁয়াশা। সম্প্রতি ইন্টার মায়ামির অনুশীলনে মেসির উপস্থিতি মায়ামি সমর্থকদের মনে আশার আলো জ্বালিয়েছিল। কিন্তু সেই আলো দ্রুতই মিলিয়ে গেল, কারণ নতুন করে মেসির অসুস্থতার খবর সামনে এলো।

রোববার ইন্টার মায়ামি মেজর লিগ সকারে (এমএলএস) ফিলাডেলফিয়ার বিপক্ষে মাঠে নামবে। এই ম্যাচের প্রস্তুতি হিসেবে অনুশীলনে যোগ দিয়েছিলেন মেসি। তার খেলার সম্ভাবনার খবর পেয়েই ফ্লোরিডার চেজ স্টেডিয়ামে সেই ম্যাচের টিকিট কিনতে সমর্থকরা হুমড়ি খেয়ে পড়ে, যা দ্রুতই বিক্রি হয়ে যায়। তবে বুধবারের অনুশীলনে মেসির অনুপস্থিতি নতুন করে আলোচনার জন্ম দেয়। অনেকেই ভেবেছিলেন, তার গোড়ালির ইনজুরি পুরোপুরি সেরে ওঠেনি। কিন্তু পরে জানা যায়, পায়ের চোট নয়, ভাইরাস জ্বরে আক্রান্ত হয়েছেন মেসি।

আর্জেন্টিনার বিভিন্ন সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী, মেসির পায়ের ইনজুরির নতুন করে কোনো সমস্যা হয়নি। তবে ভাইরাস জ্বরে আক্রান্ত হওয়ায় ফিলাডেলফিয়ার বিপক্ষে তাকে মাঠে দেখা যাবে না। ইন্টার মায়ামি কর্তৃপক্ষ আশা করছে, আগামী ১৯ সেপ্টেম্বর আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মেসি মাঠে ফিরতে পারবেন।

বর্তমান মৌসুমে মেসি ইন্টার মায়ামির হয়ে ১৫ ম্যাচে ১৪টি গোল করেছেন, যা দলের জন্য ছিল এক বিশাল অবদান। গত মৌসুমে তার নেতৃত্বেই ইন্টার মায়ামি প্রথমবারের মতো লিগস কাপের শিরোপা জিতেছিল। তবে মেসিকে ছাড়াই মাঠে নেমে এবার সেই শিরোপা ধরে রাখতে ব্যর্থ হয়েছে ইন্টার মায়ামি। বর্তমানে তারা মেজর লিগ সকারের ইস্টার্ন কনফারেন্সে ২৭ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে।

মেসি ভক্তদের মতে, তার অনুপস্থিতিতে মাঠ যেন প্রাণহীন হয়ে যায়। তারা অধীর আগ্রহে অপেক্ষা করছে মেসির দ্রুত সুস্থ হয়ে মাঠে ফেরার জন্য। মেসিহীন ইন্টার মায়ামি যেন এক শূন্যতা নিয়ে মাঠে নামছে, আর সেই শূন্যতা পূরণ হবে মেসির ফিরে আসার মধ্য দিয়েই।

ফুটবল বিশ্ব এখন অপেক্ষায় মেসির ফিরে আসার।

Tags

- Advertisement -