“১০ বছরে ১০টি ফ্লপ : ৩৫০ কোটি রুপি বাজেটের সিনেমায় অর্জুন কাপুরের নতুন চ্যালেঞ্জ”

বলিউডে তারকা খ্যাতির যাত্রা শুরু করার পর কিছু অভিনেতার ক্যারিয়ার উজ্জ্বল হয়ে ওঠে, আবার কিছু অভিনেতার ক্ষেত্রে তা হয় উল্টো। এমনই একজন অভিনেতা অর্জুন কাপুর। গত দশ বছরে ১০টি ফ্লপ সিনেমা উপহার দেওয়ার পর এখন তিনি ৩৫০ কোটি রুপি বাজেটের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। এই সিনেমায় তিনি পরিচিত একটি ফ্র্যাঞ্চাইজির ভিলেনের চরিত্রে অভিনয় করবেন, যা তার ক্যারিয়ারে নতুন এক মোড় নিয়ে আসতে পারে।

অর্জুন কাপুরের চলচ্চিত্র জীবন শুরু হয়েছিল ২০১২ সালে ‘ইশকজাদে’ সিনেমার মাধ্যমে। ছবিটি বক্স অফিসে সফলতার সাক্ষর রেখে অর্জুনকে তারকা খ্যাতির দিকে নিয়ে যায়। এরপর ‘গুন্ডে’ এবং ‘২ স্টেটস’-এর মতো ব্যবসাসফল সিনেমায়ও তাকে দেখা যায়। কিন্তু এরপর থেকেই অর্জুনের ক্যারিয়ারে শুরু হয় একটি হতাশাজনক অধ্যায়। একের পর এক সিনেমা ফ্লপ হতে থাকে, যা তার জনপ্রিয়তার গ্রাফকে নিম্নমুখী করতে সাহায্য করে।

২০১৪ সালের পর অর্জুন কাপুরের আর কোনো সফল সিনেমা নেই। তার অভিনীত ‘কি অ্যান্ড কা’ সিনেমাটি সেমি-হিট হলেও তা যথেষ্ট নয়। এ সময়ে তার অন্যান্য সিনেমাগুলোর মধ্যে ‘হাফ গার্লফ্রেন্ড’ এবং ‘মুবারাকান’ গড়পড়তা ব্যবসা করেছে। কিন্তু ‘এক ভিলেন রিটার্নস’, ‘দ্য লেডি কিলার’, ‘সন্দীপ অউর পিঙ্কি ফারার’, ‘পানিপাত’, ‘ইন্ডিয়াস মোস্ট ওয়ান্টেড’, ‘নমস্তে ইংল্যান্ড’, ‘ফাইন্ডিং ফ্যানি’, ‘তেভার’ এবং ‘আওরঙ্গজেব’—এই সিনেমাগুলো বক্স অফিসে সম্পূর্ণভাবে মুখ থুবড়ে পড়েছে।

অর্জুন কাপুর যে সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন, তা হল রোহিত শেঠির ‘সিংহাম অ্যাগেইন’। এই ছবিতে তিনি অজয় দেবগন, রণবীর সিং, দীপিকা পাড়ুকোন এবং টাইগার শ্রফের বিপরীতে ভিলেনের চরিত্রে দেখা যাবেন। ছবিটি ৩৫০ কোটি টাকার বাজেটে নির্মিত হচ্ছে এবং এবারের দিওয়ালিতে মুক্তির পরিকল্পনা করা হয়েছে। মুক্তির ক্ষেত্রে কার্তিক আরিয়ান ও বিদ্যা বালানের ‘ভুল ভুলাইয়া ৩’-এর সাথে তার লড়াই হতে পারে।

এছাড়া, বনি কাপুর ঘোষণা দিয়েছেন যে ‘নো এন্ট্রি’-এর সিক্যুয়েলে অর্জুন কাপুর, বরুণ ধাওয়ান ও দিলজিৎ দোসাঞ্জ অভিনয় করবেন। যদিও এই ছবির শুটিং এখনও শুরু হয়নি, তবে এটি অর্জুনের জন্য একটি নতুন সুযোগ হতে পারে।

অর্জুন কাপুরের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ মুহূর্ত। ক্যারিয়ারের সাফল্য খরা কাটিয়ে ওঠার জন্য ‘সিংহাম অ্যাগেইন’ সিনেমার উপর অনেকেই নজর রেখেছেন। এখন দেখার বিষয়, তিনি কি এই চ্যালেঞ্জ মোকাবেলা করে দর্শকদের মন জয় করতে পারবেন, নাকি অতীতের মতোই হতাশ হতে হবে।

Tags

- Advertisement -