টি-টোয়েন্টি ও টেস্ট থেকে অবসর নিলেন সাকিব।

সাকিব আল হাসান বাংলার এক কিংবদন্তীর নাম। বিশ্বক্রিকেট মঞ্চে বাংলাদেশকে সবসময় উঁচু অবস্থানে নিয়ে গিয়েছিলেন। যিনি একাধারে ওডিআই, টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেটে এক নাম্বার অলরাউন্ডার ছিলেন। তবে এখন আর নেই তার অতীতের ফর্ম। বেশ কিছুদিন ধরেই চোখের সমস্যা নিয়ে ভুগতে হচ্ছিল তাকে, রান খরাতো লেগেই আছে। তাকে নিয়ে যখন বাংলাদেশের মিডিয়াতে চলছে আলোচনার সমালোচনার ঝড় , ঠিক তখনই আজ ভারতের কানপুরে সংবাদ সম্মেলনে তিনি চমকে দিলেন সবাইকে। জানিয়ে দেন ক্রিকেটের তিন ফরম্যাট থেকেই তিনি অবসরে যাচ্ছেন খুব শীগ্রই।

তিনি জানান- অবশ্যই কষ্ট বা অভিমান থেকে নেয়া নয়। আমার মনে হয় এটাই সঠিক সময় এগিয়ে যাওয়ার জন্য এবং মনে হয় নতুনদের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য এটাই সময়।

তিনি আরো জানান- “আমি বিসিবির কাছে মিরপুরে আমার শেষ টেস্ট খেলার ইচ্ছা প্রকাশ করেছি। আমি এটা বিসিবিকে বলেছি, তারা আমার সাথে একমত হয়েছে। আমি যাতে বাংলাদেশে যেতে পারি তারা সবকিছু গুছিয়ে রাখার চেষ্টা করছে”। 

“যদি তা না হয়, কানপুরে ভারতের বিপক্ষে ম্যাচটি হবে টেস্ট ক্রিকেটে আমার শেষ ম্য়াচ,” 

সাকিব আরও নিশ্চিত করেছেন যে- ২০২৫ সালের শুরুতে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিই হবে বাংলাদেশের হয়ে তার শেষ ওয়ানডে সিরিজ। 

২০০৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সাকিবই একমাত্র ক্রিকেটার যিনি সব ফরম্যাটে ১৪,০০০ রান এবং ৭০০ উইকেটের ডাবল অর্জন করেছেন। সাকিব টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী (১৪৯)। ওডিআইতে ৭০০০ রান এবং ৩০০ উইকেটের রেকর্ড করা দুটি ক্রিকেটের মধ্যে তিনি মাত্র একজন।

Tags

- Advertisement -