২০০ বিলিয়ন ডলারের ক্লাবে মার্ক জাকারবার্গ

মার্ক জাকারবার্গ সোশাল জগৎয়ের একজন বহুল পরিচিত নাম, তার খ্যাতি বর্তমান বিশ্ব জুড়ে।

জেফ বেজোস ও বার্নার্ড আরনল্ট পেছনের দিকে তাকিয়ে দেখতেই পারেন মার্ক জাকারবার্গ তাঁদের কত কাছেই চলে এসেছে। ২০ হাজার কোটি ডলারের সম্পদ আছে, এমন মানুষ কয়জনই পাওয়া যাবে! এর সংখ্যা বিশ্বে ৪ জন মাত্র।  ৪জনের মধ্যে ৪র্থ জনই হলো মার্ক জাকারবার্গ। মাত্রই তিনি ২০০ বিলিয়ন ডলারের ক্লাবে অংশ হয়ে গেলেন।

বিলিয়নিয়ার ইনডেক্সের সর্বশেষ হিসাবে, ২০২৪ সালে ফেসবুকের মালিক কোম্পানি মেটা প্রধান নির্বাহী কর্মকর্তা জাকারবার্গের ব্যক্তিগত সম্পদ বেড়েছে ৭৩.৪ বিলিয়ন বা ৭৩৪০ কোটি ডলার। এখন তার সম্পদের পরিমান হলো ২০১ বিলিয়ন ডলার। অতএব জাকারবার্গ সঙ্গী হয়ে গেলেন ক্লাবের বাকি তিনজনের সাথে।

ক্লাবের অন্য তিনজন হলেন টেসলা ও এক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক, অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এবং বিলাসপণ্য ব্র্যান্ড এলভিএমএইচের প্রধান নির্বাহী কর্মকর্তা বার্নার্ড আরনল্ট। তাঁদের মধ্যে মাস্কের সম্পদের পরিমাণ ২ শত ৭২ বিলিয়ন ডলার, বেজোসের ২ শত ১১ বিলিয়ন ডলার এবং আরনল্টের ২ শত ০৭ বিলিয়ন ডলার।

জাকারবার্গের বর্তমান বয়স ৪০বছর।২০০৪ সালে ফেসবুক চালু করেন। জাকারবার্গের সম্পদের মালিকানা অধিকাংশ ফেসবুক প্রতিষ্ঠান মেটার সঙ্গে সংযুক্ত। মেটার শেয়ারের দাম প্রায় ৬৪ শতাংশ বেড়েছে ২০২৪ সালের দিকে। মেটার শেয়ারের দাম রেকর্ড ৫৬৮ দশমিক ৩১ ডলারে দাঁড়ায় গত সপ্তাহে। শেয়ারের দাম একটু কমলেও তিনি হয়ে গেলেন ২০০ বিলিয়ন ক্লাবের সদস্য।

Tags

- Advertisement -