হামজা সম্পর্কে দুঃসংবাদ দিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন

পৃথিবীর সব থেকে বড় খেলার মঞ্চ হলো বিশ্বকাপ ফুটবল। প্রতিটি ম্যাচ ঘিরে থাকে পুরো বিশ্বের নজর। তেমনি বাংলাদেশের ফুটবল ইতিহাসের একজন উদীয়মান নক্ষত্র সৃষ্টি হবার পথে হামজা চৌধুরী।

বাংলাদেশের হয়ে শুধু মাঠে নামার অপেক্ষায় ছিল হামজা চৌধুরী। কারণ, বাংলাদেশের পাসপোর্টের পাশাপাশি ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের থেকে অনাপত্তিপত্রও পাওয়া হয়েছিল। তিনদিন পূর্বেই হামজার বাংলাদেশ আগমন বিষয়ে বার্তাও দিয়েছিল ফিফা। কিন্তু হঠাৎই হামজাকে নিয়ে দুঃসংবাদ পেয়েছে বাফুফে।

অনুশীলনের একটি সময় কাঁধের হাড় নড়ে গেছে হামজা চৌধুরীর। যে কারনে তাকে মাঠের বাহিরে থাকতে হবে এবং তা কতদিন থাকতে হবে তা এখনও জানা যায়নি বলে জানান- বাফুফে।

লেস্টার সিটির কোচ কুপার বলেন, কাঁধ নড়ে যাওয়া অবশ্যই বড় ধরনের আঘাত। তবে আশা করা যায়, এটা যেমনটি ভাবছি ওতটাও গুরুতর হবে না। আসলে কিছু করার ছিল না। আমরা এখনও এটা নিয়ে কাজ করছি। কতদিন সে বাইরে থাকবে জানি না। সপ্তাহ লাগবে নাকি মাস লাগবে, বলতে পারছি না এখনই।

তিনি আরও বলেন, অনুশীলনের সময় এটি খুবই স্বাভাবিক কাড়াকাড়ি ছিল, ফাউল ছিল না। কিন্তু দুর্ভাগ্যবশত হামজার কাঁধ একটি খারাপ পজিশনে পড়ে যায়।

কয়েকদিন আগে ফিফার ভেরিফায়েড ফেসবুক পেজে হামজার ছবি পোস্ট করে ক্যাপশনে লেখা হয়েছিলো ‌‘নতুন বাংলাদেশের আগামীর গর্ব হামজা’

তাহলে ভাবুন- যাকে নিয়ে ফিফা এভাবে পোস্ট করতে পারে, সে অবশ্যই বাংলাদেশের গর্ব। আর তার অসুস্থতা বাংলার ফুটবলপ্রেমীদের কাছে বড় ধরণের দুঃসংবাদ এটাই স্বাভাবিক।

Tags

- Advertisement -