ইসরায়েলি বোমা হামলায় গাজায় মসজিদে নিহত ২১

পৃথিবীতে ইজরায়েল হলো কলঙ্কিত ইহুদিদের দেশ, যারা মুসলিম জাতির সবথেকে বড় শত্রু। যাদের পূর্বসূরী ফিলিস্তিনের আশ্রয়ে থেকে আজ তাদেরই উপরই নির্যাতন করছে।

ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজায় দেইর-এল-বালাহ এলাকার মসজিদে বিমান হামলা চালিয়েছে। এ হামলায় অন্তত ২১ জন নিহত হয়েছে।

এ হামলার কথা স্বীকার করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। গত বছরের ৭ অক্টোবর থেকে হামাস-ইসরায়েল সংঘাতের মধ্যে বাস্তুচ্যুত অনেক ফিলিস্তিনি

আল-আকসা মার্টিয়ার্স হাসপাতালের পাশে সাহদা আল-আকসা মসজিদে আশ্রয় নিয়েছিলেন।

একটি বার্তায় ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, মসজিদটিতে হামাস তাদের ‘কমান্ড ও কন্ট্রোল কমপ্লেক্স’ হিসেবে ব্যবহার করছিল।  এ জন্য সেখানে বোমা হামলা চালানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি কয়েকটি যুদ্ধবিমান মসজিদে বোমাবর্ষণ করেছে। এ নিয়ে ২০২৩ সালের অক্টোবর থেকে ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪১,৮২৭ জনে। আর আহত হয়েছেন ৯৬,৯১০ জন।

ইসরায়েলের দক্ষিণাঞ্চলে গত বছরের ৭ অক্টোবর নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাসের যোদ্ধারা। সেদিন ইসরায়েলের ৩০০ সেনাসহ প্রায় ১,২০০ জন নিহত হন। ২৫১ জনকে গাজায় নিয়ে বন্দী করা হয়। সেদিন হতে গাজায় নির্বিচার হামলা শুরু করে ইসরায়েল। গাজার স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুসারে, ইসরায়েলি হামলায় এপর্যন্ত ৪১ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

এই মসজিদ ছাড়াও চলতি বছরের মার্চেই গাজায় ইসরায়েলি হামলায় ধ্বংস হয় আল-বুখারি মসজিদও।

Tags

- Advertisement -