তেল আবিবে হামাসের রকেট হামলায় আহত দুই ইসরায়েলি নারী

ইসরায়েলের রাজধানী তেল আবিবে সোমবার হামাসের দ্বারা চালানো একটি রকেট হামলার ঘটনা ঘটেছে, যাতে দুজন ইসরায়েলি নারী আহত হয়েছেন। ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় এই হামলার বিষয়টি নিশ্চিত করে জানায়, গাজার খান ইউনিস এলাকা থেকে তেল আবিবের দিকে পাঁচটি রকেট ছোড়া হয়েছে। হামলার দায় স্বীকার করেছে হামাস, যা সাম্প্রতিক সময়ে নতুন করে উত্তেজনা সৃষ্টি করেছে।

বিবিসির সংবাদদাতারা জানিয়েছেন, হামলার সময় তেল আবিবের পূর্বদিকে অবস্থিত আয়ালান হাইওয়েতে যানবাহন চলাচল হঠাৎ থেমে যায়। সেই সাথে বিস্ফোরণের শব্দও শোনা যায়। এই হামলায় মধ্য ইসরায়েলে দুই নারীর সামান্য আহত হওয়ার খবর এসেছে। তাদের বয়স ৩০-এর কোঠায় এবং বর্তমানে তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে চিকিৎসকরা তাদের আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন।

এটি উল্লেখযোগ্য যে, গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি বাহিনীর হামলা শুরু হয়। ওই সময় হামাসের যোদ্ধারা ইসরায়েলে হামলা চালিয়ে ১ হাজার ২০০ জনকে হত্যা এবং ২৫০ জনকে জিম্মি করে নিয়ে আসে। গত এক বছরে ইসরায়েলি হামলায় ফিলিস্তিনের প্রায় ৪২ হাজার মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছেন ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ। গাজায় ইসরায়েলের হামলার বর্ষপূর্তির দিনে আজ হামাসের এই নতুন হামলা একটি গুরুত্বপূর্ণ ঘটনা হয়ে দাঁড়িয়েছে, যা ওই অঞ্চলের পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।

এদিকে, এই হামলার পর ইসরায়েলি কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে। আন্তর্জাতিক মহলও এই হামলার ঘটনাকে গভীরভাবে পর্যবেক্ষণ করছে, কারণ এটি উপসাগরীয় অঞ্চলে নিরাপত্তা পরিস্থিতির উপর একটি নতুন প্রভাব ফেলতে পারে।

Tags

- Advertisement -