ইউএস ওপেনের ফাইনালে সাবালেঙ্কার সামনে নতুন চ্যালেঞ্জ

টেনিস একটি চ্যালেঞ্জিং খেলা, যেখানে প্রতিটি খেলোয়াড়কে পরিশ্রম এবং উন্নতির জন্য কঠোর পরিশ্রম করতে হয়। এবার ইউএস ওপেনে, প্রতিযোগিতার কাঠামো ও উত্তেজনার মধ্যে, আরিনা সাবালেঙ্কা নামছেন শিরোপার লড়াইয়ে। তার সামনে রয়েছে মার্কিন টেনিস তারকা জেসিকা পেগুলা, যিনি গতকাল ফাইনালে পৌঁছানোর জন্য একটি চিত্তাকর্ষক যাত্রা সম্পন্ন করেছেন।

সাবালেঙ্কা সেমিফাইনালে প্রবল প্রতিপক্ষ, মার্কিন বিলিয়নিয়ার বেন নাভারোর কন্যা এমা নাভারোর বিপক্ষে জয়লাভ করেন। তবে, ফাইনালে তার প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়ে আছেন ৩০ বছর বয়সী পেগুলা, যিনি এবারই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের ফাইনালে উঠেছেন। তার জন্য এটি একটি বিশেষ মূহুর্ত, কারণ সেমিফাইনালে প্রবেশের আগে পেগুলা চেক খেলোয়াড় ক্যারোলিনাকে ২-১ সেটে পরাজিত করেছেন।

সেমিফাইনালের শুরুতে পেগুলা কিছুটা বিপর্যস্ত হয়ে পড়েন এবং প্রথম সেটে ৬-১ গেমে হেরে যান। তবে, পরবর্তীতে তিনি দুর্দান্তভাবে ফিরে আসেন। দ্বিতীয় সেটে ৬-৪ গেমে জয় লাভ করেন এবং শেষ সেটে তার দাপট বজায় রেখে ৬-২ গেমে জয় নিশ্চিত করেন। ফাইনালে ওঠার প্রতিক্রিয়ায় পেগুলা জানান, “আমি নিজেকে লিপিকার মনে করছিলাম। প্রতিপক্ষ আমাকে গুঁড়িয়ে দিচ্ছিল, এবং ভিতরে ভিতরে কান্না চলে আসছিল। আমি জানি না কিভাবে আমি এটি ঘুরিয়ে ফেললাম।”

পেগুলা আরও বলেন, সাবালেঙ্কার কাছে তিনি পূর্বে সিনসিনাটির ফাইনালে হেরে গিয়েছিলেন। তাই, ফাইনালে সাবালেঙ্কার বিরুদ্ধে এটি তার প্রতিশোধ নেওয়ার একটি সুযোগ। তবে, তিনি সতর্কভাবে উল্লেখ করেন, “তাকে হারানো সহজ নয়।”

অন্যদিকে, সাবালেঙ্কার জন্য এটি দ্বিতীয় consecutive ফাইনাল। গত বছর তিনি ইউএস ওপেনের ফাইনালে কোকো গফের কাছে পরাজিত হন। এবার তিনি নিশ্চয় পুনরাবৃত্তি ঘটাতে চান না। সেমিফাইনালে, সাবালেঙ্কা জয়লাভ করেন ৬-৩ ও ৭-৬ (৭/২) গেমে, এমা নাভারোর বিপক্ষে।

সাবালেঙ্কার জন্য দর্শকদের উৎসাহ তেমন ছিল না, তবে যুক্তরাষ্ট্রের মাটিতে জয় পাওয়ার পর দর্শকরা তার জন্য উল্লাসে মেতে ওঠেন। সাবালেঙ্কা প্রতিক্রিয়া জানিয়ে বলেন, “আপনারা জয়ের পর আমার জন্য উল্লাস করছেন, তবে একটু দেরিতে। যাই হোক, এটি সত্যিই অনেক বড় ব্যাপার। আপনাদের উল্লাসে আমার গায়ের লোম দাঁড়িয়ে গেছে। এমন পরিবেশ এবং দর্শনে সত্যিই অসাধারণ।”

শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে এই প্রতিযোগিতা, যেখানে প্রশ্ন উঠছে, কেমন হবে শেষের গল্প—সাবালেঙ্কা নিজের তৃতীয় গ্র্যান্ড স্লাম শিরোপার খোঁজে সফল হবেন, নাকি পেগুলা নতুন করে ইতিহাস গড়বেন? তা এখন, অপেক্ষার পালা।

Tags

- Advertisement -