শেয়ারবাজারে লেনদেনে শীর্ষে ব্র্যাক ব্যাংক

সপ্তাহের তৃতীয় কার্যদিবস, মঙ্গলবার, ৮ অক্টোবর ২০২৪-এ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শেয়ার লেনদেনের চিত্রে উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ করা গেছে। এদিন প্রধান শেয়ারবাজারে মোট ৪০০টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে, যার মধ্যে ব্র্যাক ব্যাংক পিএলসি লেনদেনে শীর্ষে উঠে আসে।

ডিএসই সূত্রে প্রাপ্ত তথ্যমতে, মঙ্গলবার ব্র্যাক ব্যাংকের শেয়ার লেনদেনের পরিমাণ ছিল ৩৪ কোটি ৮৭ লাখ ১৫ হাজার টাকা। উল্লেখযোগ্য এই লেনদেনের মাধ্যমে ব্র্যাক ব্যাংক শীর্ষ অবস্থানে জায়গা করে নিয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস। এদিন কোম্পানিটির মোট ১৬ কোটি ২০ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। স্কয়ার ফার্মা দীর্ঘদিন ধরে শেয়ারবাজারে একটি স্থিতিশীল অবস্থান ধরে রেখেছে এবং এদিনও তা অব্যাহত ছিল।

তৃতীয় স্থানে থাকা ইসলামী ব্যাংক লেনদেন করেছে ১২ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার। ব্যাংকিং খাতের এই শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানটি প্রতিদিনের মতো মঙ্গলবারও তার লেনদেনের ধারাবাহিকতা বজায় রেখেছে।

এছাড়া, এদিনের শীর্ষ লেনদেনকারী অন্যান্য কোম্পানির মধ্যে গ্রামীণফোন, অগ্নি সিস্টেমস, লাভেলো আইসক্রিম, সোশ্যাল ইসলামী ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, ইউনিক হোটেল এবং এনআরবি ব্যাংক পিএলসির নাম উল্লেখযোগ্য। এই প্রতিষ্ঠানগুলোও নিজেদের স্থিতিশীলতা এবং বিনিয়োগকারীদের আস্থা ধরে রেখেছে।

শেয়ারবাজারে এ ধরনের লেনদেনের উত্থান-পতন বাজারের গতিপ্রকৃতির সঙ্গে জড়িত, যা বিনিয়োগকারীদের জন্য গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে।

Tags

- Advertisement -