আশুলিয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে নিঃস্ব ১৬ পরিবার

আশুলিয়ার কলতাসূতি এলাকায় মঙ্গলবার সকালে এক ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, যা ওই এলাকার একটি শ্রমিক কলোনির ২২টি কক্ষ সম্পূর্ণভাবে ভস্মীভূত করে ফেলেছে। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে ১৬টি পরিবার, যারা তাদের সর্বস্ব হারিয়ে এখন নিঃস্ব।

ঘটনার সূত্রপাত হয় সকাল ৯টা ৩০ মিনিটের দিকে, যখন কলোনির দক্ষিণ-পূর্ব কোণের একটি কক্ষে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন দ্রুত পুরো কলোনিতে ছড়িয়ে পড়ে। এই অগ্নিকাণ্ডে কলোনির প্রতিটি কক্ষে থাকা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, জমির দলিলসহ অন্যান্য মূল্যবান সামগ্রী পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় কোটি টাকার মতো বলে দাবি করেছেন কলোনির মালিক।

ক্ষতিগ্রস্ত ভাড়াটিয়ারা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হলেও মহাসড়কে চলমান অবরোধের কারণে তারা ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। ফলে স্থানীয় বাসিন্দারা নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করলেও, আগুনের ভয়াবহতা এতটাই ছিল যে তারা তা নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়।

ভাড়াটিয়া সুমন, আফজাল, পাপিয়া এবং আবু সুফিয়ানসহ অন্যান্যরা বলেন, আগুন লাগার পরই তা দ্রুত ছড়িয়ে পড়ে, এবং তারা কিছুই বাঁচাতে পারেননি। তাদের মতে, যদি ফায়ার সার্ভিস সময়মতো আসতে পারত, তাহলে হয়তো এই ভয়াবহ ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হতো।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার প্রণব চৌধুরী ঘটনার বিষয়ে জানান, মহাসড়কে অবরোধ থাকায় তাদের ইউনিট ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। তবে কাশিমপুরের সারাবো ফায়ার সার্ভিস থেকে একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে।

এই অগ্নিকাণ্ডে যে পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা শ্রমিক পরিবারগুলোর জন্য অত্যন্ত বেদনাদায়ক। নিঃস্ব হয়ে পড়া পরিবারগুলোর সামনে এখন নতুন করে জীবন শুরুর চ্যালেঞ্জ।

Tags

- Advertisement -