সিটি ব্যাংকের পরিচালক রুবেল আজিজের ৩৪ লাখ শেয়ার বিক্রির ঘোষণা

সিটি ব্যাংকের পরিচালক রুবেল আজিজ তার হাতে থাকা ৩৪ লাখ শেয়ার বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন। আজ ১৪ অক্টোবর ২০২৪, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে তিনি এই তথ্য নিশ্চিত করেন।

বিবৃতিতে বলা হয়েছে, রুবেল আজিজের কাছে বর্তমানে সিটি ব্যাংকের ৩ কোটি ৮ লাখেরও বেশি শেয়ার রয়েছে। এর মধ্যে ৩৪ লাখ শেয়ার তিনি আগামী ৩১ অক্টোবরের মধ্যে পাবলিক মার্কেটে বিক্রি করবেন। বর্তমান বাজারদরে সিটি ব্যাংকের শেয়ারের দাম ২২.৫০ টাকা, যা শেয়ারের মোট মূল্য ও তার বিক্রির সম্ভাব্য প্রভাব সম্পর্কে স্পষ্ট ধারণা দেয়।

সিটি ব্যাংক এ বছর প্রথমার্ধে মুনাফা বৃদ্ধির ইতিবাচক ইঙ্গিত দিয়েছে। ২০২৪ সালের জানুয়ারি থেকে জুন সময়কালে ব্যাংকটির নিট মুনাফা ৫ শতাংশ বেড়ে ২৫০ কোটি টাকায় পৌঁছেছে। একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১.৮৫ টাকা, যা আগের বছরের একই সময় ছিল ১.৭৬ টাকা। এটি ব্যাংকের শেয়ারধারীদের জন্য একটি স্বস্তির বিষয়, কেননা আয়ের ধারাবাহিক উন্নতি বিনিয়োগকারীদের আকৃষ্ট করতে সহায়তা করবে।

২০২৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থবছরের জন্য সিটি ব্যাংক ১৫ শতাংশ নগদ লভ্যাংশ এবং ১০ শতাংশ শেয়ার লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে। এটি ব্যাংকটির আর্থিক শক্তি এবং সঠিক সিদ্ধান্ত গ্রহণের প্রমাণ বহন করে।

গত বছর ব্যাংকটি নিট মুনাফা হিসেবে ৬৩৮ কোটি টাকা অর্জন করেছিল, যা আগের বছরের তুলনায় ৩৩ শতাংশ বেশি। এই মুনাফার প্রবৃদ্ধি ব্যাংকটির কার্যক্রমের ধারাবাহিকতা ও ব্যবস্থাপনার দক্ষতার প্রতিফলন বলে মনে করছেন বিশ্লেষকরা।

Tags

- Advertisement -